প্রয়োজনীয় ও মজার কয়েকটি সাইট

বিমটোনস : মোবাইলের রিংটোন বানান এবং ডাউনলোড করুন
অনলাইনে মোবাইল ফোনের জন্য সুন্দর সুন্দর রিংটোন তৈরি করা এবং তারপর সেগুলো নিজের মোবাইল ফোনে ডাউনলোড করার সুযোগ করে দেয় এই অসাধারণ ওয়েবসাইটটি। এখানে বিভিন্ন বাদ্যযন্ত্রের নাম পাবেন ড্রপ ডাউন বক্সের মধ্যে। তারপর কিবোর্ড বা মাউসের মাধ্যমে এসব বাদ্যযন্ত্র বাজিয়ে নিজের পছন্দমত টিউন তৈরি করে ফেলুন। নিজেই হয়ে যান আজকের বিটোভেন বা মোজার্ট। যত খুশি রিংটোন বানান, নিজে ডাউনলোড করুন, বন্ধুদের উপহার দিন, সবই একই ওয়েবসাইট থেকে।
ওয়েব ঠিকানা : http://www.bimtones.com

আর্জ-মি : দরকারি কাজের কথা মনে করিয়ে দেবে
আজকের ব্যস্ত জীবনে হাজারও ঝামেলার ভিড়ে অনেক দরকারি কাজের কথাই আমরা ভুলে যাই। আর্জ-মি সাইটের কাজ হচ্ছে যাতে দরকারি কাজ ভুলে গিয়ে একটা দুর্ঘটনা পাকিয়ে না ফেলি সেটি নিশ্চিত করা। দরকারি বিভিন্ন কাজের জন্য আপনাকে ই-মেইলের মাধ্যমে রিমাইন্ডার দেবে এই সাইট। আপনাকে যা করতে হবে তা হলো, যে কাজের কথা আপনাকে মনে করিয়ে দিতে হবে সেটির নাম এই সাইটে প্রবেশ করানো, একটা ডেডলাইন ঠিক করে দেয়া এবং তারপর ঙশধু বাটনে ক্লিক করা। ব্যস, আর আপনাকে কিছুই করতে হবে না। ওই ডেডলাইন অনুসারে আপনাকে ই-মেইল পাঠানোর মাধ্যমে দরকারি সেই কাজের কথা মনে করিয়ে দেবে আর্জ-মি নামের এই সাইট। ঠিকানা : http://www.urge-me.com

হুইসপার : নিজের ই-মেইল ঠিকানা লুকিয়ে রাখতে
নিজেদের ই-মেইল অ্যাড্রেস নিয়ে আমাদের প্রায়ই বিব্রত হতে হয়। আমরা চাই না, তবু নানা জায়গায় নিজের ই-মেইল ঠিকানা দিতে হয়। ব্যস, আর যায় কোথায়! ঝাঁকে ঝাঁকে অবাঞ্ছিত মেইল এসে ইনবক্সে হানা দেয়। মেইল চেক করার কাজটিকেই করে তোলে ভোগান্তির নামান্তর। যারা নিজের ই-মেইল ঠিকানা খুব বেশি মানুষের মধ্যে ছড়াতে চান না তাদের জন্যই এই ওয়েবসাইট : হুইসপার। এটি আপনার ই-মেইল ঠিকানাকে লুকিয়ে রেখে যারা আপনার সঙ্গে যোগাযোগ করতে চায় তাদের দেবে একটি ছোট ফরম। এই ফরম পূরণ করেই তারা আপনার সঙ্গে যোগাযোগ করতে পারবে। ফলে অনলাইনে যেখানে খুশি আপনি আপনার ই-মেইল ঠিকানা দিয়ে বেড়াতে পারেন, স্প্যাম মেইলের শিকার হওয়ার ভয় না করেই!
ওয়েব ঠিকানা : http://whspr.me

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s