ব্লগের লেখা স্বয়ংক্রিয়ভাবে গুগল প্লাসের পেজে নেয়া

ব্লগের লেখা বিভিন্নভাবে টুইটারে, ফেসবুকে নেয়া যায়; কিন্তু গুগল প্লাসে নেয়া যায় না। কিন্তু হুটসোয়িট দ্বারা ব্লগের বা ওয়েবসাইটের লেখা আরএসএস ফেড ব্যবহার করে গুগল প্লাসের (বিজনেস) পেজে নেয়া যায়। এই টুলসের সাহায্যে টুইটারে, ফেসবুকের প্রোফাইলে/পেজে/গ্রুপে, ওয়ার্ডপ্রেসে বা অনান্য বেশকিছু সোশ্যাল সাইটে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করা যায়।
> এজন্য http://www.hootsuite.com সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে লগইন করুন।
> এবার http://www.hootsuite.com/ dashboard#/member-এ ক্লিক করে নিচের My Social Networks-Gi Add a Social Networks-এ ক্লিক করুন।
> ওপেন হওয়া পপআপ থেকে Google+ ট্যাবে ক্লিক করে Connect with Google+ বাটনে ক্লিক করলে নতুন উইন্ডো খুলবে। এই উইন্ডো থেকে (গুগলে লগইন করা থাকলে) অথোরাইজ করুন। একাধিক গুগল প্লাস পেজ থাকলে নির্বাচন করুন এবং Finished Importing বাটনে ক্লিক করুন।
> আরএসএস ফিড যুক্ত করতে বাঁ পাশের প্যানেলে এর Settings G RSS/Atom ক্লিক করুন।
> এখানে RSS/Atom Feed-এর নিচে প্লাস (Add New Feed) বাটনে ক্লিক করে Feed URL-এ ফিড লিংক লিখে Profile to send feed items to-এর নিচে কোনো গুগল প্লাসের পেজটি নির্বাচন করে সময়, পোস্টের সংখ্যা নির্ধারণ করে ঝধাব ঋববফ বাটনে ক্লিক করুন।
এখন থেকে ব্লগে কোনো পোস্ট হলেই তা আরএসএস ফিডের মাধ্যমে গুগল প্লাসে পোস্ট হবে। ফ্রি অ্যাকাউন্টে সর্বোচ্চ দুটি আরএসএস ফিড যুক্ত করা যাবে।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s