Windows 7 এর সাধারণ এরর মেসেজ

এরর মেসেজ :

Catastrophic failure (0X8000FFFF) : ভিস্তায় এই এরর মেসেজটি তখন আবির্ভূত হয়, যখন ব্যাকআপ অ্যান্ড Restore সেন্টার থেকে সম্পূর্ণ সিস্টেম ব্যাকআপের চেষ্টা করা হয়। এই এররের কারণ হলো উইন্ডোজসম্বলিত হার্ডডিস্কে এক বা একাধিক এররের উপস্থিতি। এটি ফিক্স করার জন্য My Computer ওপেন করে মূল হার্ডডিস্ক আইকন (C:)-তে ডান ক্লিক করে Properties সিলেক্ট করে Tools ট্যাবে ক্লিক করতে হবে।

এবার Check Now বাটনে ক্লিক করে Automatically fix system erros বক্সে টিক দিয়ে Start-এ ক্লিক করুন। যখন ডিস্ক ইজ ইন ইউজসম্বলিত মেসেজ আবির্ভূত হবে, তখন Schedule disk check-এ ক্লিক করে পিসি রিস্টার্ট করতে হবে। এর ফলে উইন্ডোজ স্টার্ট হবার আগে এরর চেক হবে।

এরর মেসেজ :

The Windows Boot Configuration Data file is missing required information : করাপ্ট করা বা ড্যামেজ হওয়া উইন্ডোজ বুট ফাইলের কারণে উইন্ডোজ ভিস্তা এবং উইন্ডোজ ৭-এর স্টার্টআপে এই এরর সংঘটিত হয়। এটি ফিক্স করার জন্য ব্যবহার করতে হয় উইন্ডোজ ইনস্টলেশন ডিভিডির স্টার্টআপ রিপেয়ার ফিচার। লক্ষণীয়, এই টুল চালু করার আগে কোনো ইউএসবি স্টোরেজ ডিভাইস যাতে প্লাগ করা না থাকে সে ব্যাপারে নিশ্চিত হতে হবে। উইন্ডোজ ডিভিডি দিয়ে পিসি স্টার্ট করে ল্যাঙ্গুয়েজ বেছে নিয়ে নেক্সটে ক্লিক করে Repair your PC লিঙ্কে ক্লিক করুন। পরবর্তী স্ক্রিনে নেক্সট করে Startup Repair-এ ক্লিক করে নির্দেশাবলী অনুসরণ করে এগিয়ে যেতে হবে। কাজ শেষে পিসি রিস্টার্ট করুন।

এরর মেসেজ :

There is a problem accessing… : যখন নেটওয়ার্কের অন্তর্গত ভিস্তার পিসির মধ্যে কোনো দীর্ঘ ফাইল কপি করার চেষ্টা করা হয়, তখন এই এরর মেসেজ আবির্ভূত হতে পারে এবং ফাইল কপি করার প্রচেষ্টা ব্যর্থ হতে পারে, এমনকি নেটওয়ার্ক সংযোগ কার্যকর থাকলেও। কখনো কখনো Connection has been lost মেসেজও আবির্ভূত হতে পারে।

এটি উইন্ডোজ ভিস্তার মূল ভার্সনের এক পরিচিত সমস্যা এবং খুব সহজেই পরিত্রাণ পেতে পারেন উইন্ডোজ সার্ভিস প্যাক ২ ইনস্টল করে। এজন্য মাইক্রোসফটের নির্দেশাবলী অনুসরণ করতে হবে। লক্ষণীয়, ভিস্তা সার্ভিস প্যাক ২ ইনস্টল করার আগে অবশ্যই সার্ভিস প্যাক ১ প্রথমে ইনস্টল করে নিতে হবে।

সার্ভিস প্যাক সহজে পাওয়ার উপায় হলো Automatic Updates যাতে অন থাকে সে ব্যাপারে নিশ্চিত হতে হবে। এজন্য Start মেনুর সার্চ বক্সে Windows Update টাইপ করে এন্টার চেপে Change Settings-এ ক্লিক করতে হবে।

এরর মেসেজ :

Windows Media Player Cannot Play the file : উইন্ডোজ মিডিয়া প্লেয়ারের যেকোনো ভার্সনে এ ধরনের এরর মেসেজ আবির্ভূত হতে পারে, যদি মিডিয়া প্লেয়ার অডিও বা ভিডিও ফাইল ফরমেট যথাযথভাবে শনাক্ত করতে না পারে। এর অর্থ হচ্ছে উপযুক্ত কোডেক নেই। K-Lile Mega Codee Pack টুল এ সমস্যার সমাধান দিতে পারে।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s