SMS করুন বিনামূল্যে

সেলফোনে একে অপরকে এসএমএস পাঠায় প্রায় সবাই। এতে কিন্তু একটা খরচের ব্যাপার আছে। আচ্ছা, এমন যদি হয় আমরা সেলফোনে এসএমএস পাঠাব ইন্টারনেটের মাধ্যমে এবং এতে কোনো খরচের বালাই নেই। তা হবে সম্পূর্ণ বিনামূল্যে। তবে তো বেশ মজাই হয়! ইন্টারনেটে এরকম বেশকিছু সাইট থাকলেও বাংলাদেশে পাঠানো যেত না সহজে। কিন্তু ফ্রি এসএমএস ডটনেট সাইটে সম্পূর্ণ বিনামূল্যে এসএমএস পাঠানো যায় বাংলাদেশের বিভিন্ন মোবাইল ফোন অপারেটরে।

ফ্রি এসএমএস ডটনেট

প্রথমেই ইন্টারনেট ব্রাউজার খুলে সাইটটিতে প্রবেশ করুন। আপনার সামনে সাইটটির হোম পেইজ ওপেন হবে। এখান থেকে Choose the destination country অংশে থাকা পপআপ মেন্যু ও দেশের তালিকাটি থেকে Bangladesh সিলেক্ট করে নিন। বাংলাদেশ সিলেক্ট করার সঙ্গে সঙ্গে Destination number : এর ঘরে +৮৮ বসে যাবে, যা বাংলাদেশের কান্ট্রিকোড। আমাদের দেশের মোবাইল ফোনে নম্বর শুরুতে আমরা ০ বসিয়ে নম্বর লিখি। এক্ষেত্রে শূন্য বাদ দিয়ে
নম্বরের বাকি অংশটি লিখতে হবে। এবার SMS text-এর ঘরে আপনার লেখাটি লিখে দিন। লেখা সম্পূর্ণ হলে পেইজের নিচের দিকে থাকা Send SMS বাটনে ক্লিক করুন।
এবার নতুন একটি পেইজ আসবে যেখানে একটি কোড প্রদর্শিত হবে। ওই কোডটুকুর অন্তর্ভুক্ত টেক্সটটুকু নিচের খালি বক্সে লিখে দিন। এবার পেইজের নিচের দিকে থাকা Send now বাটনে ক্লিক করুন। কোড সঠিক হলে আপনার এসএমএসটি প্রেরিত হবে। এ সময় নিচের মতো সেন্ডিং এসএমএস পিজ ওয়েট বার্তা প্রদর্শিত হবে এবং কিছুক্ষণের মধ্যেই এসএমএসটি কাঙ্ক্ষিত ব্যক্তির কাছে চলে যাবে।
তবে একদিনে আপনার জন্য বরাদ্দকৃত এসএমএসের সংখ্যা পূর্ণ হয়ে গেলে সাইটটি কিন্তু আপনার আইপি দিয়ে সেদিনের মতো কাজ করবে না।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s